বাজারে এলো শেল এডভান্সের 10W30 গ্রেড মিনারেল অয়েল

Tourino Tyres

শেল বিশ্বব্যাপী একটি নামকরা ইঞ্জিন অয়েল ব্রান্ড যারা বিগত ১১ বছরে সারা বিশ্বে সবচেয়ে বেশি মার্কেট শেয়ার ধরে রেখেছে। মোটরসাইকেলের জন্য তাদের ইঞ্জিন অয়েলের নামকরণ করেছে শেল এডভান্স। বাংলাদেশে এই ইঞ্জিন অয়েলটি আমদানী করে থাকে র‍্যাংকস পেট্রোলিয়াম লিমিটেড।

ইতোঃপূর্বে বাজারে শেল এডভান্সের ২টি মিনারেল এবং ১টি সিনথেটিক অয়েল এভেইলেবেল ছিল। মিনারেল ২টি হচ্ছে Shell Advance AX5 20W40 (৪২৫ টাকা) এবং Shell Advance AX5 20W50 (৪২৫ টাকা). ফুল সিনথেটিকটি হচ্ছে Shell Advance Ultra 10W40 (১০৫০ টাকা). মিনারেল অয়েল ২টি বোতল ছাড়াও প্যাকেটে বিক্রি হয় যার মূল্য ৩৮০ টাকা।

20W50 গ্রেড অয়েল সাধারণত বাজাজের বাইকগুলোতে রিকমেন্ড করে থাকে। অন্যদিকে ইয়ামাহার বাইকগুলোর জন্য সাধারণত রিকমেন্ডেড গ্রেড হয় 10W40। এছাড়াও বাজারের অন্যান্য বেশির ভাই চাইনিজ বাইকগুলোতে রিকমেন্ড করে থাকে 10W40 কিংবা 20W40 গ্রেড অয়েল।

কিন্তু বাংলাদেশের বাজারে একটি বড় অংশ দখল করে আছে টিভিএস, হিরো এবং হোন্ডা। যারা তাদের মোটরসাইকেলগুলোতে রিকমেন্ড করে থাকে 10W30 গ্রেড অয়েল। আর আমরা খুব লক্ষ্য করে দেখেছি 10W30 গ্রেডের নামকরা ব্রান্ডের অয়েল বাজারে বেশ কম পরিমাণ রয়েছে।

শেষ পর্যন্ত বাজারে টিকে থাকতে এবং মার্কেট শেয়ার বাড়াতে র‍্যাংকস পেট্রোলিয়াম লিমিটেড বাজারে নিয়ে এলো Shell Advance AX5 10W30 প্রিমিয়াম মিনারেল যার মূল্য নির্ধারন করা হয়েছে ৪২৫ টাকা। পিকাবো ডট কম থেকে Shell Advance AX5 10W30 ক্রয় করলে সাথে পাওয়া যাচ্ছে একটি কী-রিং।

এই ইঞ্জিন অয়েলটি সরাসরি আমদানী করা হচ্ছে ভারত থেকে। দেশে শেলের কোন উৎপাদনকেন্দ্র নেই, তাই ভেজাল অয়েল মার্কেটে আসার সুযোগ খুব কম। তবুও আপনি যদি বেশি সতর্কতা অবলম্বন করতে চান তবে সারা দেশে শেলের কন্টাক্ট পার্সনদের সাথে যোগাযোগ করে অথরাইজড ডিলারদের নিকট থেকে কিনতে পারেন কিংবা অনলাইনে পিকাবো ডট কম, দারাজ ইত্যাদ ই-কমার্স শপ থেকেও ক্রয় করতে পারেন।

মন্তব্য

About The Author

Related Posts

error: Content is protected !!