TVS বাইক থ্রিলিং শো, ঢাকা ২০২১

মোটরসাইকেল স্টান্ট সারা বিশ্বে এক জনপ্রিয় খেলা হিসেবে পরিচিত, এমনকি এর জন্য আলাদা স্কুল, ট্রেনিং সেন্টার রয়েছে কিন্তু আমাদের দেশে এখনো সেভাবে গড়ে উঠেনি স্টান্ট নিয়ে কোনো কার্যক্রম। তবে বর্তমান সময়ে তরুণরা এই স্টান্ট নিয়ে বেশ এগিয়ে গিয়েছে এবং বড় বড় স্টান্ট টিম ও তৈরী হয়েছে। তবে এই স্টান্টকে আরো এগিয়ে নিয়ে যেতে স্টান্টের প্রতি তরুণদের উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে বিভিন্ন মোটরসাইকেল কোম্পানী।

TVS অটো বাংলাদেশ এই স্টান্টকে বেশ এগিয়ে নিয়ে যাওয়া চেষ্টা করে আসছে বাইকারদের সাথে নিয়ে। তারা বিভিন্ন সময় দেশের বিভিন্ন প্রান্তে বাইকারদের নিয়ে গেট টুগেদার এবং স্টান্ট শো আয়োজন করে থাকেন যেখানে দেশের বিভিন্ন স্টান্ট গ্রুপের বাইকাররা অংশগ্রহন করেন সেই সাথে বেশ কিছু সময় বাইরের দেশ থেকেও বিভিন্ন স্টান্ট রাইডার শোতে অংশগ্রহন করেন।

আগামী ২৮শে মার্চ, ২০২১ ঢাকার যমুনা ফিউচার পার্কে তারা থ্রিলিং স্টান্ট শো এর আয়োজন করতে যাচ্ছে, যার অন্যতম আকর্ষন থাকবে APP(Apache Pro Performance) team. এছাড়া দেশের স্টান্ট রাইডারতো থাকছেই।

ভেন্যু – ভি আই পি পার্কিং, যমুনা ফিউচার পার্ক।

সময় – বিকাল ৩ ঘটিকা।

আমাদের দেশে আসলে স্টান্ট পিছিয়ে থাকার অনেক কারণ রয়েছে। যেমন প্রথমত একটা পরিবার সহজেই চায় তার সন্তান এমন কিছু করুন যেটাতে ক্ষতি বা জীবনের ঝুঁকি রয়েছে। এছাড়া তারা মনে করেন এটি রেস টাইপের ই কাজ কিন্তু আসলে স্টান্ট এবং রেস দুটি সম্পূর্ণ ভিন্ন একটি কার্যক্রম। অবশ্যই কোনো পরিবার চাইবে না তাদের সন্তানের কোনো ক্ষতি হোক। কিন্তু বর্তমান সময়ে যুগের সাথে তাল মিলিয়ে অনেকেই স্টান্টের সাথে যুক্ত হচ্ছে। আর এই স্টান্টের ক্ষেত্রে আমাদের দেশে আইনি জটিলতায় ও মাঝে মাঝে পড়তে হয় বাইকারদের, অনেক পুলিশই ভাবেন এটা এক ধরনের ক্রাইম কিন্তু স্টান্ট কখনো ক্রাইম নয়। আমাদের দেশে এখন বেশ কিছু বড় বড় স্টান্ট গ্রুপ গড়ে উঠেছে এছাড়াও দেশের বিভিন্ন জেলা, অপজেলা ভিত্তিক অঞ্চলে ছোট বড় অনেক স্টান্ট গ্রুপ রয়েছে।

অবশ্যই বাইক স্টান্ট এর সময় অনেক গুলো বিষয় খেয়াল রাখতে হয়। প্রথম হচ্ছে সেফটি, একজন স্টান্ট রাইডারকে সব সময় হেলমেট এবং প্রয়োজনীয় সকল সেফটি গ্রহন করতে হয়। সেফটি জ্যাকেট, হ্যান্ড গ্লাভস, ব্যাকবোন গার্ড, এলবো গার্ড, নী গার্ড, জুতা ইত্যাদি এবং অবশ্যই সেফ পরিবেশে করতে হবে। যে সকল রাস্তা অথবা জায়গাতে যানবাহন অথবা মানুষের চলাচল সাধারণত হয় না, সেই সকল রাস্তায় বাইক স্টান্ট গুলো করা হয়ে থাকে। পাবলিক স্থানে কখনোই স্টান্ট করা ঠিক না।

সেই সকল স্টান্ট লাভার বাইকারদের জন্য TVS প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে কিভাবে স্টান্টকে আরো এগিয়ে নিয়ে যাওয়া যায়।সেই ধারাবাহিকতায় TVS AUTO বাংলাদেস আবারো এক স্টান্ট শো এর আয়োজন করতে যাচ্ছে, যেখানে দেশের স্টান্ট রাইডাররাও ছাড়া থাকবে ভারত থেকে আসা স্টান্ট টিম। যারা সকলেই শো প্রদর্শন করবে। টিভিএস বাংলাদেশ চায় বাংলাদেশের তরুনরা যেন বিভিন্ন বাজে নেশা মাদকের নেশা থেকে বেরিয়ে বাইকিং এর সাথে জড়িত হয়। কেননা আমাদের দেশের যুব সমাজ এর অধিকাংশ মাদক দ্রব্যের সাথে জড়িত যার ভবিষ্যৎ খুবই ভয়ংকর। তাই এই যুব সমাজকে এসব থেকে দূরে রাখতে এই ধরনের কর্মকান্ডের ভূমিকা অনেক। এজন্যই টিভিএস বিভিন্ন জেলায় জেলায় স্টান্ট রাইডারদের নিয়ে থ্রিলিং শো আয়োজন করে আসছে।

অনুষ্ঠানটির ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে – যমুনা ফিউচার পার্ক এবং মিডিয়া পার্টনার হিসেবে থাকছে – যমুনা টিভি এবং দৈনিক যুগান্তর।

যেকোনো প্রয়োজনে TVS হটলাইন – 01919189111, 01919194222.

Related Posts