Suzuki Bangladesh
কুড়িগ্রাম ও চিলমারীতে বন্যার্তদের পাশে দাড়াল ইয়ামাহা রাইডার্স ক্লাব

কুড়িগ্রাম ও চিলমারীতে বন্যার্তদের পাশে দাড়াল ইয়ামাহা রাইডার্স ক্লাব

Tourino Tyres

ধরলা, তিস্তা, দুধকুমার ও ব্রহ্মপুত্রসহ কুড়িগ্রাম জেলার সবকটি নদ-নদীর পানি বেড়ে এবং উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের ফলে কুড়িগ্রামের বন্যা পরিস্থির আবারও অবনতি হয়েছে। এর ফলে পানি বন্দি হয়ে পড়েছে ৯ উপজেলার ৮ শতাধিক গ্রামের মানুষ। কিছু কিছু এলাকায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও প্রয়োজনীয় খাদ্য এবং ত্রানের অভাবে মানবেতর জীবন যাপন করছেন এসব এলাকার মানুষ।

সরকার, এনজিও এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এরই মধ্যে ত্রান দিয়ে সহযোগিতা করলেও তা চাহিদার তুলনায় অপ্রতুল। বন্যার ফলে ত্রিনভূমি নষ্ট হয়ে যাওয়ায় খাদ্যাভাবে পরছে মানুষসহ গবাদি পশু। কুড়িগ্রাম জেলা প্রশাসনের দুর্যোগ ব্যবস্থাপনা শাখার তথ্য অনুযায়ী সাম্প্রতিক বন্যায় কুড়িগ্রামের ৯ উপজেলায় প্রায় ৯ লক্ষাধিক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রয়োজনীয় ত্রান এবং ওষুধদের অভাবে বন্যার্ত মানুষরা ডায়রিয়া, চর্মরোগসহ বিভিন্ন পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন।

এই বন্যার্ত মানুষদের সাহায্যার্থে এসিআই মোটরসের সহযোগীতায় এবং ইয়ামাহা রাইডার্স ক্লাবের আয়োজনে গত ২৬ জুলাই কুড়িগ্রাম এবং চিলমারীর ৩০০ বন্যা কবলিত পরিবারের মাঝে প্রয়োজনীয় শুকনা খাবার এবং ত্রান বিতরন করা হয়েছে। কুড়িগ্রামের উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের ১৫০ এবং চিলমারী উপজেলার রমনা ইউনিয়নের ১৫০ বন্যার্ত পরিবারের মাঝে এই ত্রান বিতরন করা হয়। এছাড়াও ২৭ জুলাই গাইবান্ধার বন্যা কবলিত মানুষদের মাঝে ত্রান বিতরন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন এসিআই মোটরসের ডিরেক্টর সেলস আজম আলী, এ্যাসিস্ট্যান্ট সেলস ম্যানেজার এএসএম মাজাহারুল হক সহ কুড়িগ্রাম জেলা এসিআই মোটরসের ডিলারগন এবং ইয়ামাহা রাইডার্স ক্লাবের সদস্যবৃন্দ।

মন্তব্য
Shell Advance

About The Author

Related Posts

error: Content is protected !!
×