Suzuki Bangladesh
সেরা-১০-মটোজিপি-রাইডারদের-হেলমেট-সম্পর্কিত-তথ্য

মটোজিপি রাইডাররা কে কোন হেলমেট ব্যবহার করে

বাইক অথবা টু হুইলার রাইডারদের কাছে MotoGP একটি একর্ষনীয় গেম। MotoGP প্রেমিদের কাছে এই গেমটি নিয়ে আগ্রহের কোনো কমতি নেই। আজকে আমরা মটোজিপির বর্তমানে টপ রাইডারদের ব্যবহৃত বাইক এবং হেলমেট সম্পর্কে জানবো।

 

1. Fabio Quartararo :  মটোজিপি ওয়ার্ল্ড স্টেন্ডিং এ বর্তমানে ২৬৭ পয়েন্ট নিয়ে সবার প্রথমে রয়েছে Fabio Quartararo. ফ্রান্সের এই বাইকার Yamaha কোম্পানির বাইক ব্যবহার করেন। সেই সাথে Scorpion ব্র্যান্ড এর Exo R1 Air মডেল এর হেলমেট ব্যবহার করেন। Scorpion কম্পানি এই মডেল এর হেলমেট শুধু মাত্র ৫০০ টি ইউনিট তৈরি করেছে। এই হেলমেটটির রেপ্লিকার দাম ৪৬০$. যা টাকার হিসেবে আনুমানিক ৪০ হাজার টাকা।

2. Francesco Bagnaia : রেঙ্কিং এ বর্তমানে ২২৭ পয়েন্ট নিয়ে ২য় অবস্থানে আছে Francesco Bagnaia. ইতালির এই বাইকার ব্যবহার করে Ducati ব্র্যান্ড এর বাইক। ২৪ বছর বয়সি তরুন এই বাইকার Suomy ব্র্যান্ডের SP-GP মডেলের হেলমেটটি ব্যবহার করে। এই মডেলটির রেপ্লিকার দাম ৬৮৮$ অথবা প্রায় ৫৯ হাজার টাকা।

 

3. Joan Mir : ১৯৫ পয়েন্ট নিয়ে বর্তমানে রেঙ্কিং এর ৩য় অবস্থানে রয়েছেন স্পেন এর এই বাইকার। Joan Mir ব্যবহার করেন Suzuki ব্র্যান্ড এর বাইক। ওয়ার্লড চ্যাম্পিয়ন এই রাইডার মটো জিপি তে ব্যবহার করে থাকেন AGV ব্র্যান্ডের Pista GP R R মডেলের হেলমেট। এই হেলমেটটির রেপ্লিকার দাম ৮৮০ ইউরো, যা টাকার পরিমানে হয় প্রায় ৮৭ হাজার টাকা।

4. Jack Miller : অস্ট্রেলিয়ান এই মটো জিপি রাইডার বর্তমানে ১৬৫ পয়েন্ট নিয়ে রেঙ্কিং এর ৪র্থ অবস্থানে আছেন। ২৬ বছর বয়সি এই রাইডা Ducati ব্রান্ডের বাইক ব্যবহার করেন মটো জিপিতে। Jack মটোজিপিতে যেই হেলমেট টি ব্যবহার করেন সেটা AGV ব্র্যান্ডের সম্পূর্ন কাস্টমাইজ একটি হেলমেট। এই হেলমেটটি বাজারে এভেইলেবল না হলেও এটার রেপ্লিকা হিসেবে রয়েছে AGV K1. এই হেলমেট টির দাম ৩৪৯ ডলার যা টাকার হিসেবে প্রায় ৩০ হাজার টাকা।

5. Johann Zarco : ৩১ বছর বয়সি ফ্রান্সের এই মটোজিপি রাইডার ১৬৩ পয়েন্ট নিয়ে বর্তমানে ৫ম অবস্থানে রয়েছে। Bagnaia এবং Miller এর মতো Ducati ব্র্যান্ডের বাইক ব্যবহার করেন এই রাইডার। বাইক এর ব্র্যান্ডের সাথে মিল রেখে Ducati Shark Race-R Pro মডেলের হেলমেট ব্যবহার করেন Zarco. হেলমেটটির রেপ্লিকার মূল্য ৬৫০ ডলার অথবা ৫৫ হাজার টাকা।

6. Marc Marquez : ৮ বারের মটোজিপি ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এই রাইডার হোন্ডা কোম্পানির বাইক ব্যবহার করেন মটোজিপি গেমে। স্প্যানিশ এই রাইডার বর্তমানে ১৪২ পয়েন্ট নিয়ে রেঙ্কিং এর ৬ নম্বর পজিশনে রয়েছেন। ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এই রাইডার বর্তমানে Shoei ব্র্যান্ডের X-14 মডেলের হেলমেট ব্যবহার করেন মটোজিপি রেইসে। এই হেলমেটটির বাজার মূল্য ৭৮ হাজার ডলার। যা টাকার পরিমানে দারায় ৬ লক্ষ ৬৮ হাজার টাকা প্রায়।

7. Brad Binder : ১৪২ পয়েন্ট নিয়ে রেঙ্কি এর ৭ নম্বরে রয়েছে KTM বাইক ব্যবহার কারি এই মটোজিপি রাইডার। সেই সাথে  HJC ব্র্যান্ডের একটি কাস্টম বিল্ড হেলমেট ব্যবহার করেন রাশিয়ান এই মটোজিপি রাইডার। যার নাম দেয়া হয়েছে Brad Binder 1:4 Helmet. হেলমেটটির রেপ্লিকার দাম ১০০ ইউরো যা টাকার হিসেবে প্রায় ১০ হাজার টাকা।

8. Alex Espargaro : স্প্যানিশ মটোজিপি রাইডার Aprilia বাইক ব্যবহার করে ১১৩ পয়েন্ট নিয়ে রেঙ্কি এর ৮ম অবস্থানে রয়েছে। Alex ২০১৬ সালে Shark ব্র্যান্ড থেকে সুইচ করে KYT Falcon হেলমেট এ মুভ করেছে। KYT Falcon হেলমেটটির রেপ্লিকার দাম ১৭২ ডলার অথবা প্রায় ১৫ হাজার টাকা।

9. Maverick Vinales : Aprilia বাইক ব্যবহার কারি আরেক মটোজিপি রাইডার Maverick ১০৬ পয়েন্ট নিয়ে বর্তমানে রেঙ্কিং এর ৯ম অবস্থানে রয়েছে। স্প্যানিশ এই রাইডার Arai ব্র্যান্ডের RX-7V Vinales 12 ব্র্যান্ডের হেলমেট ব্যবহার করে। এই হেলমেটটির রেপ্লিকার মূল্য ৯৫০ ডলার, যা টাকার হিসেবে প্রায় ৮০ হাজার টাকা।

10. Pol Espargaro : স্প্যানিশ এই মটোজিপি রাইডার Honda কোম্পানির বাইক ব্যবহার করে ১০০ পয়েন্ট নিয়ে বর্তমানে র‍্যাঙ্কিং এর ১০ম স্থানে রয়েছে। Pol মটোজিপিতে HJC ব্র্যান্ডের কাস্টম মেইড হেলমেট ব্যবহার করে। Pol এর ব্যব্যবহৃত হেলমেট টির রেপ্লিকার দাম ৮৪০ ইউরো, যা টাকার পরিমানে দাঁড়ায় ৮৪ হাজার টাকা প্রায়।

 

এই হচ্ছে বর্তমানে মটোজিপি ওয়ার্ল্ড স্টেন্ডিং এ সেড়া ১০ জন রাইডার এবং তাদের ব্যবহৃত বাইক এবং হেলমেট এর তথ্য।

বাইক এবং বাইক সম্পর্কিত যাবতীয় তথ্য পেতে DeshiBiker.com এর সাথেই থাকুন।

মন্তব্য

About The Author

Related Posts

error: Content is protected !!
×