Suzuki Bangladesh
Shell Advance 10W40 ইঞ্জিন অয়েল রিভিউ, লিখেছেন- আহমেদ শোয়েব - দেশি বাইকার

Shell Advance 10W40 ইঞ্জিন অয়েল রিভিউ, লিখেছেন- আহমেদ শোয়েব

Tourino Tyres

আমি Honda CB Trigger বাইকটি প্রায় ৬৮,০০০ কিমি রাইড করেছি। যদিও এটি আমাদের ফ্যামিলি বাইক তারপরও মোটরসাইকেলটি আমিই বেশিরভাগ সময় চালিয়েছি। বাইকটি বেশিদিন ধরে চালানোর ফলে এর ইঞ্জিন থেকে প্রায়ই আমি শব্দ এবং ভাইব্রেশন পেতাম। এর আগেও আমি বেশ কয়েকটি ব্রান্ডের ইঞ্জিন ওয়েল ব্যবহার করেছি। ইঞ্জিনের থ্রোটল রেসপন্স বাড়লেও ইঞ্জিন থেকে স্মুথ পার্ফরমেন্স পাচ্ছিলাম না। যেহেতু আমার বাবা বাইকটি মাঝে মাঝে রাইড করেন তাই থ্রোটল রেসপন্সের চেয়ে স্মুথনেসকে বেশি প্রাধান্য দেন।

Shell Advance 10w40 Synthetic ইঞ্জিন ওয়েলটি ব্যবহারের পর থেকে আমার বাইকের ইঞ্জিনের শব্দ এবং ভাইব্রেশন অনেকাংশে কমে এসেছে। এছাড়া বাইকটি পূর্বের তুলোনায় স্মুথ পার্ফরমেন্স দিচ্ছে।
যদিও আমার বাইকের ইঞ্জিন ওয়েল গ্রেড 10w30 তারপরও আমি এটিতে 10w40 গ্রেডের ইঞ্জিন ওয়েল ব্যবহার করি। যেহেতু দীর্ঘদিন বাইকটি চালিয়েছি তাই এর ইঞ্জিন পূর্বের তুলোনায় কিছুটা ক্ষয়প্রাপ্ত হয়েছে। তাই ঘনত্ব বেশি করার জন্য আমি 10w40 গ্রেড ব্যবহার করছি।
তাই যারা ইঞ্জিনের স্মুথ পার্ফরমেন্স, ইজি গিয়ার সিফটিং এবং ইঞ্জিনের সঠিক কার্যকারিতা পেতে চান তারা Shell Advance 10W40 synthetic ইঞ্জিন ওয়েলটি ব্যবহার করতে পারেন।

 

লিখেছেন – আহমেদ শোয়েব

মন্তব্য
Shell Advance

About The Author

Related Posts

error: Content is protected !!
×