মেয়েদের মোটরসাইকেল রাইডিং ট্রেনিং দিচ্ছে ইয়ামাহা

বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের অথরাইজড ডিস্ট্রিবিউটর এসিআই মোটরস লিমিটেড। শুধু মোটরসাইকেল বিক্রির মধ্যেই সীমাবদ্ধ না থেকে বরং দেশে দক্ষ নারী রাইডার তৈরীতে করতে এগিয়ে এসেছে কোম্পানীটি। ইতোঃপূর্বে জাপান থেকে আনা হয়েছিল “ইয়ামাহা রাইডিং একডেমী”-এর ইন্সট্রাকটরদের, যারা বাংলাদেশ পুলিশ এবং মোটরসাইকেলিস্টদেরও প্রশিক্ষণ প্রদান করেছিল।

আগামী ১লা ডিসেম্বর, ২০১৮ থেকে শুরু হতে যাচ্ছে এসিআই মোটরস লিমিটেডের আয়োজনে নারীদের জন্য মোটরসাইকেল রাইডিং ট্রেনিং। এই ট্রেনিংটি পরিচালনা করবে “ইয়ামাহা রাইডিং একাডেমী” থেকে প্রশিক্ষণ প্রাপ্ত ট্রেইনাররা।

সময়ঃ সকাল ১০টা – বিকাল ৫টা।
স্থানঃ বিজি প্রেস গ্রাউন্ড, শহীদ তাজউদ্দিন আহমেদ এভিনিউ, তেজগাঁও

যারা এই ইভেন্টে অংশগ্রহণ করতে আগ্রহী তাদের নিচের লিঙ্কে রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশন লিঙ্ক

এই প্রোগ্রামে রেজিস্ট্রেশনকৃতদের এই ট্রেইনিং ইভেন্টে পর্যায়ক্রমে যুক্ত করা হবে এবং তাদের ট্রেইনিং এর সময়ের বিষয়ে এসএমএস বা ফোন কলের এর মাধ্যমে নিশ্চিত করা হবে।

উক্ত ইভেন্টে নারীদের রোড রুলস এবং রাইডিং রুলস বিষয়ে শেখানো হবে। বিভিন্ন রাইডিং স্কিল টেস্ট এবং বাইক সম্পর্কিত জ্ঞানের উপর ভিত্তি করে যোগ্য ট্রেইনিদের ইয়ামাহা রাইডিং একাডেমী’র সার্টিফিকেট প্রদান করা হবে।

৪টি লেভেল ইভেন্টটি পরিচালনা করা হবে। ১ম লেভেল গ্রামার বা বাইক সম্পর্কে ইন্সট্রাকশন দেয়া হবে, ২য় লেভেল বাইক রাইডিং শেখানো হবে, ৩য় লেভেল ব্রেকিং এবং ৪র্থ লেভেলে টেস্ট নেয়া হবে অনেকটা যেমন বিআরটিএ-তে ড্রাইভিং লাইসেন্সের জন্য পরিক্ষায় অংশগ্রহণ করতে হয়।

ইভেন্টটি যেভাবে পরিচালিত হবেঃ

সকাল ১০-১২ টা – ১৬ জন

দুপুর ১২ – ২ টা – ১৬ জন

দুপুর ২ – ৩ টা – লাঞ্চ ব্রেক

বিকেল ৩ – ৫ টা – ২০ জন

৩টি ব্যাচে মোট ৫২জন নারী এতে অংশগ্রহণ করতে পারবেন। এই ইভেন্টে অংশগ্রহণকারীদের জুতা ব্যবহার করা আবশ্যক।

দেশের নারীদের আত্মনির্ভর করতে এবং দক্ষ রাইডার হিসেবে গড়ে তুলতে এসিআই মোটরসের এই উদ্দ্যোগ সাধুবাদ জানানোর মত। আশা করছি আগামীতেও এই ধারা কোম্পানীটি অব্যাহত রাখবে।

বিগত একটি প্রোগ্রামদের ভিডিও ফুটেজ

Related Posts