Suzuki Bangladesh
শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরন করল মটো রাইডার্স ক্লাব (MRC) - দেশি বাইকার

শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরন করল মটো রাইডার্স ক্লাব (MRC)

Tourino Tyres

মটো রাইডার্স ক্লাব (MRC) মূলত মোটরসাইক্লিস্টদের নিয়ে এবং মোটরসাইক্লিস্টদের দ্বারা পরিচালিত একটি ক্লাব। অবসর সময়ে বাইকাররা নিজেরা একত্রিত হয় এবং সুযোগ পেলে দুই চাকায় ঘুরে বেড়ায় দেশের নানা প্রান্ত। প্রকৃতির সান্নিধ্যে নিজের মনকে পরিতৃপ্ত করা আর কাজের ফাঁকে বিনোদনই একটি বাইকার গ্রুপের মূল কার্যক্রম হলেও সামাজিক দায়বদ্ধতা থেকে এবং দেশের জন্য অবদান রাখতে এই বাইকার কমিউনিটিগুলো করে থাকে নানা ধরনের সমাজ সেবামূলক কার্যক্রম। এমনই একটি উদ্যোগ নিয়েছে মটো রাইডার্স ক্লাব (MRC)।

শীতের তীব্রতায় যখন এক শ্রেণীর মানুষ দুস্থ আর অসহায়, তাদের অন্ততঃ কিছু সংখ্যকের মাঝে শীতবস্ত্র বিতরন করেছে এই মোটরসাইকেল ক্লাবটি। তবে সচরাচর নিয়মের বাইরে তাদের উদ্যোগটি ছিল কিছুটা ভিন্নধর্মী। তারা শীতবস্ত্র বিতরনের জন্য বেছে নেয় ঢাকা মেডিকেল কলেজ, পঙ্গু হাসপাতাল, শিশু হাসপাতাল ও হৃদরোগ ইন্সটিটিউট। বাংলাদেশের সর্ববৃহৎ এই মেডিকেলগুলোতে চিকিৎসার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসে অসংখ্য মানুষ। যারা চিকিৎসা নিতে আসেন তাদের অধিকাংশই দরিদ্র এবং পর্যাপ্ত শীতের প্রস্তুতি ছাড়াই চলে আসেন এখানে। এই দরিদ্র এবং শীতার্থ মানুষদের মাঝেই শীতবস্ত্র বিতরন করেছেন তারা। যা সত্যি প্রশংসার দাবি রাখে। শীতবস্ত্র পেয়ে অনেক হত দরিদ্র এবং শীতার্থ মানুষের চোখে ছিল আনন্দ অশ্রু।

শুধুমাত্র শীতবস্ত্র বিতরনই নয়, এর আগে থেকেই অনেক সামাজিক এবং জনকল্যাণমূলক কাজ করে আসছে তারা। এর আগে পথ শিশুদের নিয়ে বিভিন্ন ইভেন্ট করেছে তারা। তাদের জন্য খাদ্য এবং বস্ত্র প্রদানের পাশাপাশি নানান শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা করছে। শুধু তাই নয়, গত একুশে বই মেলাতেও একটি ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছিল এম.আর.সি। প্রতিবন্ধি মানুষদের হুইল চেয়ারে বসিয়ে সম্পূর্ন মেলা ঘুরিয়ে দেখার ব্যবস্থা করেছিল।

ক্লাবটির ফাউন্ডার আরিফুল ওমরের সাথে কথা বলে আমরা জানতে পারি, আগামীতেও এমন নানা ধরনের কল্যাণমূলক কাজের সাথে নিজেদের সম্পৃক্ত রাখতে চান তারা।

মন্তব্য
Shell Advance

About The Author

Related Posts

error: Content is protected !!
×