ইয়ামাহার রাইডিং ফিয়েস্তা এবার খুলনায় (২৬-২৭ অক্টোবর)

Tourino Tyres

মোটরসাইকেল অনেকেই চালায় কিন্তু একটি বিশেষ শ্রেণীর মানুষ আছে যাদের কাছে বাইক রাইডিং এক ধরনের পিপাসা, তারা নিরাপদে বাইক চালায় এবং অন্যকে সেফটি নিয়ে পরামর্শ দেয় আর আমরা তাদের বাইকার বলে সম্বোধন করি। ইন্টারনেট, সোশাল মিডিয়ার কল্যাণে সারা দেশে এখন বাইকারদের একটি বিশাল নেটওয়ার্ক গড়ে উঠেছে। মোটরসাইকেল সংশ্লিষ্ট কোন ইভেন্ট হলেই সবার আগে ছুটে আসে তারাই।

যেহেতু বেশির ভাগ বড় আকারের ইভেন্টগুলো ঢাকা কেন্দ্রিক, তাই অনেক কাল যাবৎ ঢাকার বাইরের বাইকারদের একটি চাওয়া ছিল ঢাকার মত জাকজমক ইভেন্টগুলো যেন দেশের বিভিন্ন জেলায়ও হয়। এমনি চাওয়া পূরণ করতে এবং নিজেদের ব্রান্ডকে আরো খানিকতা বিস্তৃত করতে আসছে ২৬-২৭ অক্টোবর বাংলাদেশে ইয়ামাহার ডিস্ট্রিবিউটর এসিআই মোটরস লিমিটেড ঢাকার পর খুলনায় আয়োজন করতে যাচ্ছে “ইয়ামাহা রাইডিং ফিয়েস্তা”।

ঢাকায় আয়োজিত ইভেন্টের আদলে একই সব প্রোগ্রাম নিয়ে থাকছে এই “ইয়ামাহা রাইডিং ফিয়েস্তা, খুলনা”। খুলনা খালিশপুরের প্রভাতী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে ২৬ এবং ২৭ তারিখ দুপুর ২:৩০ থেকে রাত ৯:০০ টা পর্যন্ত এটি চলবে।

বরাবরের মত এই ইভেন্টের মূল ফোকাস টেস্ট রাইড এবং জীমখানা। জীমখানা আবার কি? ড্রাইভিং লাইসেন্স পরিক্ষার ফিল্ড টেস্টে এক ধরনের জিক জ্যাক পাড় হতে হয়, মূলত জিমখানায় এমন ধরনের বেশ কিছু জিক জ্যাক মডেল থাকে যা রাইডিং স্কিল বাড়ানোর জন্য বেশ কার্যকরী। বিশ্বের অনেক দেশে জিমখানা একটি জনপ্রিয় মোটর স্পোর্টসও বটে। এই ইভেন্টে যারা সাকসেসফুলী জীমখানা রাইড শেষ করতে পারবে তাদের জন্য থাকছে বিশেষ উপহার। অবশ্যই ড্রাইভিং লাইসেন্স সাথে নিয়ে আসতে হবে জিমখানায় অংশগ্রহনের জন্য। জিমখানায় অংশগ্রহণকারীদের অংশগ্রহণের পূর্বে ড্রাইভিং স্কীল টেস্ট করা হবে। Yamaha FZs ডাবল ডিস্ক এবং Yamaha Saluto টেস্ট রাইড করা যাবে এই প্রোগ্রামে। টেস্ট রাইড এবং জিমখানায় অংশগ্রহনের জন্য আপনাকে অগ্রিম অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। অনলাইন রেজিস্ট্রেশনের জন্য এখানে ক্লিক করুন

এছাড়াও খুলনার Rins Consortia, সাতক্ষীরার Prestige Auto এবং যশোরের M/S Khan Auto-তে ও টেস্ট রাইড এবং জিমখানার জন্য রেজিস্ট্রেশন করা যাবে। টেস্ট রাইড এবং জিমখানা রাইডিংয়ে অনলাইন এবং ডিলার পয়েন্টে রেজিস্ট্রেশনকারীদের জন্য থাকছে আকর্ষনীয় টি শার্ট

এসবের পাশাপাশি থাকবে ইয়ামাহা রাইডার ক্লাবের স্টল, ফটোবুথ, বাইকার ক্যাফে এবং দেশি বাইকার ডট কমের স্টল। এখানেই শেষ নয়, প্রতিদিন থাকছে কনসার্ট, ড্যান্স, ডিজে ইত্যাদি।

ইতোঃমধ্যে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, কুষ্টিয়া, বরিশাল, গোপালগঞ্জ সহ দেশের বিভিন্ন জেলার বাইকাররা এই ইভেন্টে অংশগ্রহণের ব্যাপারে বেশ আগ্রহ প্রকাশ করেছে। সাধারণ মানুষ, তরুণ প্রজন্ম এবং মোটরসাইকেলিস্টদের ভীড়ে খুলনার খালিশপুর ইয়ামাহাময় হয় কিনা এটাই এখন দেখার পালা।

মন্তব্য

About The Author

Related Posts

error: Content is protected !!