আবারো শুরু হলো ইয়ামাহা রাইডিং একাডেমির কার্যক্রম

১৯ শে অক্টোবর থেকে আবারো শুরু হলো ইয়ামাহা রাইডিং একাডেমির কার্যক্রমে মোটরসাইকেল রাইডিং ট্রেইনিং। এখন থেকে সপ্তাহে প্রতি শুক্র ও শনিবার এটি চলবে। এখানে ট্রেনিং প্রাপ্ত ট্রেইনার, ভলান্টিয়ার এবং ট্রেইনিং গ্রাউন্ড এর ব্যবস্থা রয়েছে। ছেলে ও মেয়েদের জন্য আলাদা ভাবে ট্রেইনার দিয়ে ট্রেনিংয়ের বিশেষ সুবিধা রয়েছে। কার্যক্রমটি পরিচালনা করছে বাংলাদেশে ইয়ামাহার অফিসিয়াল ডিস্ট্রিবিউটর এসি আই মটরস লিমিটেড। বেশ কয়েক মাস থেকেই যথারীতি তারা এই উদ্যোগ বাস্তবায়ন করে আসছে।

আজ রাজধানীর তেজগাঁও এর বি জি প্রেস গ্রাউন্ডে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন এসি আই মটরস লিমিটেড এর এক্সিকিউটিভ ডিরেক্টর জনাব সুব্রত রঞ্জন দাস, উক্ত অনুষ্ঠানে তিনি বলেন, ঢাকা শহরে বাইক ছাড়া চলা যেন এক যুদ্ধের নাম, যানজট,বাস সংকট সহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয় প্রায় প্রতিনিয়তই, বিশেষ করে মেয়েদের এই ভোগান্তি অনেক বেশি। আর আমাদের ঢাকা শহরে এরকম বাইক রাইড শেখার জন্য সুযোগ-সুবিধা নেই বললেই চলে। তিনি বলেন যদি একজন নারী একটি স্কুটার চালানো শিখতে পারে তবে নিত্য দিনের যাত্রা অনেক ভাল হবে তার আর কষ্ট করে বাসে উঠতে হবে না, আবার অনেকে নিজের অফিস থেকে অনেক সময় বাইক বা স্কুটার পেয়ে থাকে কিন্তু চালাতে পারে না, আবার শেখার জন্য সঠিক জায়গা বা ট্রেইনার থাকে না। আমি মনে করি তাদের জন্য এটি একটি ভাল প্লাটফর্ম বাইক চালানো শেখার জন্য। এতে করে তারাও যেমন উপকৃত হচ্ছে তেমনি ইয়ামাহারও একটি ব্রান্ডিং হচ্ছে। এছাড়া তিনি আরো বলেন এই রাইডিং একাডেমী নিয়মিত চালু রাখা হবে এবং ঢাকা ছাড়াও ঢাকার বাইরে আরো ৬টি জেলায় এরকম রাইডিং একডেমী এসি আই মটরস লিমিটেড করবে  এবং আস্তে আস্তে চেষ্টা করা হবে বাংলাদেশের প্রতিটা জেলায় এরকম সুযোগ করে দিতে। তিনি বলেন ইয়ামাহা সবসময় বাইকারদের পাশে ছিলো এবং থাকবে।

এই রাইডিং প্রশিক্ষন চলবে সপ্তাহে প্রতি শুক্র ও শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত তেজগাঁও এর শহীদ তাজউদ্দিন আহমেদ এভিনিউ এর বি জি প্রেস গ্রাউন্ডে। যারা এই রাইডিং একাডেমীতে অংশগ্রহন করতে যান তারা অনলাইন পরবর্তী রেজিস্ট্রেশনের আপডেট পেতে চোখ রাখুন ইয়ামাহা বাংলাদেশের অফিশিয়াল ফেসবুক পেজে  অথবা ভেন্যুতে গিয়েও অন স্পটে রেজিস্ট্রেশন করতে পারবেন।

Related Posts