TVS Auto Bangladesh
YRC ব্যাডমিন্টন ফেস্ট ২০২১ ফাইনাল - দেশি বাইকার

YRC ব্যাডমিন্টন ফেস্ট ২০২১ ফাইনাল

Yamaha Riders Club (YRC) বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাইকিং গ্রুপ এবং কমিউনিটি। তারা প্রতিনিয়ত বাইকারদের নিয়ে কাজ করে আসছে এবং বিভিন্ন সামাজিক কর্মকান্ড আয়োজন করে আসছে। এই বাইকিং গ্রুপটি ইয়ামাহা মোটরসাইকেল (ACI) এর তত্ত্বাবধানে গড়ে উঠে। YRC সবসময় ইয়ামাহার সকল কার্যক্রমে পাশে থেকে সাহায্য করেছে।

কিছুদিন আগে ইয়ামাহা রাইডার্স ক্লাব সমগ্র বাংলাদেশের ইয়ামাহা রাইডার্স ক্লাবের মেম্বারদের নিয়ে একটি ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করে। YRC মেম্বারদের সাথে আরো অংশগ্রহন করেন আরো কিছু গ্রুপ যেমন- FZS-Fi Club, R-Lovers, BD Motorcycle Club, Team 365, Mirpur Bikers, Bangladesh Club Bikers (BCB), Creative Minded BD (CMBD) সহ আরো কয়েকটি দল। নতুন বছর উপলক্ষ্যে জানুয়ারীর শুরুতে তারা এই টুর্নামেন্টের আয়োজন করে। এখানে এই টুর্নামেন্ট সম্পর্কে কিছু তথ্য দেয়া হলঃ

  • সারাদেশে মোট ৯০ টি দল এখানে অংশগ্রহন করে।
  • এখানে ১২টি নারী দল অংশগ্রহন করে।
  • প্রতিটা বিভাগীয় পর্যায়ে কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল এবং ফাইনালের মতো রাউন্ড ভিত্তিক টুর্নামেন্ট করা হয়েছে।
  •  বিভাগীয় চ্যাম্পিয়ন দলগুলো ঢাকায় আসে ফাইনাল খেলার জন্য।
  • ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয় ১৬ই জানুয়ারী, বিজি প্রেস মাঠে।

দীর্ঘদিন গ্রুপ পর্ব ম্যাচ চলার পর প্রতীক্ষিত ফাইনাল (১৬ই জানুয়ারী) অনুষ্ঠিত হয় তেজগাঁও, বিজি প্রেস মাঠে। এবার একটু আমরা দেখে নেই ছেলেদের বিভাগ থেকে কোন কোন বিভাগ থেকে ফাইনাল খেলতে আসেঃ

পুরুষ বিভাগ

নাম

দল

সাদি, তানিম YRC Sylhet (Dhaka Central)
সৌরভ, নায়েব  YRC Chittagong (Chittagong Division)
আলি, সিরাজ YRC Satkhira (Khulna Division)
প্রিয়, অভি YRC Dinajpur (Rangpur Division)
নাহিদ, হৃদয় YRC Mymensing (Mymensing Divison)
গালিব, রাব্বি YRC Barishal (Barishal Division)
বাবু, জনি YRC Rajshahi (Rajshahi Division)
মাশরাফি, সোহান  Team BCB (Dhaka Divison)

নারী বিভাগে ফাইনালে অংশগ্রহন করেছেঃ

নারী বিভাগ

নাম

দল

মিশফিকা, নিমা CMBD 1
খুখু, শিলা CMBD 8

এবং কাপল বিভাগে অংশগ্রহন করছেঃ

কাপল টিম (A- Misfeka & Shezan) সরাসরি ফাইনাল খেলছে এবং তাদের প্রতিপক্ষ টিম B এর চ্যাম্পিয়নের সাথে যেখানে টিম বি এ খেলেন (Team B- Asiqe, Easha vs Arif, Nima) 

খেলাগুলো শুরু হয় বিকেল ৫ টা থেকে, একে একে কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় তবে এর মধ্যে দিনাজপুর টিমের খেলা আমাদের নজর কারে, দিনাজপুরের প্রতিটা ম্যাচেই বেশ হাড্ডাহাড্ডি লড়াই হয় শুধু তারাই নয় প্রতিটি দল চেষ্টা করেছে ট্রফি জিতে নেয়ার কিন্তু দিনশেষে তো এক দলই ফাইনাল খেলবে। সেমি ফাইনালে অংশগ্রহন করে রাজশাহী এবং দিনাজপুর, তাদের মধ্য থেকে বেশ লড়াই হয়ে রাজশাহী ফাইনালে উঠে  এবং অপর সেমি ফাইনালে খেলেন সাতক্ষীরা এবং ময়মনসিংহ, তাদের মাঝে থেকে ফাইনাল খেলার জন্য যোগ্যতা অর্জন করে ময়মনসিংহ।

ফাইনাল ম্যাচে রাজশাহী বিভাগ ময়মনসিংহ বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রাজশাহীর হয়ে খেলায় অংশগ্রহন করেন বাবু এবং জনি। এদিকে নারী দলে CMBD1 এর সাথে খেলা হয় CMBD 8, তাদের মাঝে চ্যাম্পিয়ন হয় CMBD 1 এর মিশফিকা এবং নিমা এবং অন্যদিকে কাপল/ডুয়াল বিভাগে চ্যাম্পিয়ন হয় Team A দল এর মিশফিকা এবং সেজান। বিজয়ী দলের হাতের পুরষ্কার তুলে দেন ACI Motors এর এক্সিকিউটিভ ডিরেক্টর জনাব সুব্রত রঞ্জন দাস। বিজয়ী দলের খেলোয়াররা বলেন তাদের আত্মবিশ্বাস ছিলো আর তাই তারা জয়লাভ করেছে। এছাড়া বাইকাদের নিয়ে টুর্নামেন্ট শেষে সেখানে ক্যাম্প ফায়ার, ফায়ার ওয়ার্ক, বারবি-কিউ সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো।

ইয়ামাহা আসলে প্রসংশার দাবি রাখে কেননা তারা বরাবর বাইকারদের নিয়ে বিভিন্ন রকম আয়োজন করে থাকে এবং ঠিক সেই ধারাবাহিকতায় তারা আবারো শীতকালে এরকম চমকপ্রদ একটি সফল ইভেন্টের আয়োজন করলো। করোনা কালে আমরা যেন সব কিছু থেকেই অনেক পিছিয়ে পড়েছিলাম, জীবন যেন এক বদ্ধ অবস্থায় ছিলো, সেখান থেকে আমরা ধীরে ধীরে আবারো স্বাভাবিক জীবনে ফিরে আসছি। আমরা মনে করি বাইকাররা এমন ইভেন্ট অনেক উপভোগ করেছে, এবং ইয়ামাহা বাইকারদের নিয়ে আরো এরকম সামাজিক কর্মকান্ড করে যাবে সামনে।

মন্তব্য

About The Author

Related Posts

error: Content is protected !!
×