Suzuki Bangladesh
বিগত ১২ বছর ধরে পৃথিবীর সেরা ইঞ্জিন অয়েল তালিকায় প্রথম Shell

টানা ১২ বছর বিশ্বব্যাপী সর্বোচ্চ ইঞ্জিন অয়েল মার্কেট শেয়ার ধরে রাখল শেল

Tourino Tyres

শেল আবারো পৃথিবী জুড়ে অটোমোটিভ ও ইন্ডাস্ট্রিয়াল লুব্রিকেন্টে তাদের প্রথম স্থান ধরে রেখেছে, এবার সহ মোট ১২ বছর ধরে শেল প্রথম স্থান দখল করে রেখেছে। ইউএস এর একটি কনসাল্টিং ফার্ম Kline & Company এর সম্প্রতি এক রিপোর্টে দেখা যায় Shell আবারো সেরা লুব্রিকেন্টে পৃথিবী জুড়ে শীর্ষ স্থানে রয়েছে।

এই সম্পর্কে Shell এর গ্লোবাল কমার্শিয়াল এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট বলেন “এটা নিঃসন্দেহে একটি চমৎকার অর্জন আমাদের জন্য এবং আমরা সবসময় আমাদের ক্রেতাদের সাথে যোগাযোগ রক্ষা করার চেষ্টা করি, তাদের চাহিদা অনুযায়ী আমাদের পণ্যে নতুনত্ব আনার চেষ্টা করে থাকি এবং তাদের চাহিদার দিকে খেয়াল রেখে আমাদের পণ্য উৎপাদনে মনযোগী হই। আমরা সবসময় সদা পরিবর্তনশীল একটি পরিবেশ মোকাবেলা করে আসছি কিন্তু আমাদের বিগত সকল পরিকল্পনা ও লুব্রিকেন্টের উন্নতি ক্রেতাদের হাতে এমন একটি পণ্য তুলে দেয় যা বাজারের মধ্যে সেরা।

পৃথিবীর সর্বোচ্চ ইঞ্জিন অয়েল সরবরাহকারী ব্র্যান্ডগুলোর তালিকায় রয়েছে Shell, ExxonMobil, BP, Total and Chevron. পৃথিবীতে গ্লোবাল ফিনিশড লুব্রিকেন্টের প্রয়োজন ৪০ মিলিয়ন টন ছিল ২০১৭ সালে এবং কারের মোটর অয়েল এবং মোটর সাইকেলের ইঞ্জিন অয়েলের চাহিদা দিনে দিনে বাড়ছে । পৃথিবীর সেরা ২০ টি দেশে মোট চাহিদার ৮০ শতাংশ লুব্রিকেন্টের চাহিদা ছিল মোটর গাড়ির জন্য। আমেরিকাতে মোটর অয়েলের একটি বিশাল বাজার আছে এবং সেখানে গত ২০১৭ সালে ছিল পৃথিবীর মোট চাহিদার ২১ শতাংশ। এশিয়া প্যাসিফিক অঞ্চলেও একটি বিশাল বাজার আছে। এই বাজার চাহিদায় পূরণের লক্ষ্যে Shell বিশাল ভূমিকা পালন করছে।

এছাড়া Kline & Company এক রিচার্সে দেখা গেছে যে ইংল্যান্ড, ফ্রান্স ও জার্মানির বাজারে Shell এর ইঞ্জিন অয়েলের অনুপ্রবেশ ঘটেছে ঈর্ষনীয় মাত্রায়। গত বছর শুধুমাত্র Shell এর ইঞ্জিন অয়েলের চাহিদা ছিল ফিলিপাইনে ৩০% , মালয়েশিয়াতে ২৭% , ইংল্যান্ডে ১৮%। এছাড়াও Shell দক্ষিণ আফ্রিকা, থাইল্যান্ড, কানাডা ও চীনে ছিল সবচেয়ে বেশি ইঞ্জিন অয়েল বিক্রেতা কোম্পানি।

বর্তমানে Shell চীন, আমেরিকা, মালয়েশিয়া ও থাইল্যান্ডে পছন্দের ব্র্যান্ড হিসেবে তালিকাভুক্ত হয়েছে। এই দেশ সমূহতে Shell এর ইঞ্জিন অয়েলের বিক্রির পরিমাণ বেড়েছে। বর্তমানে ইঞ্জিন অয়েল বাজারে Shell একটি অত্যন্ত জনপ্রিয় ব্র্যান্ড এবং এই ইঞ্জিন অয়েল এর গুনগত মান বজায় রেখে ক্রেতাকে দিচ্ছে সেরা মানের ইঞ্জিন অয়েল আর তাই ১২ বছর থেকে রয়েছে পৃথিবীর শীর্ষ ইঞ্জিন অয়েলের তলিকায় প্রথমে। বিশেষ কিছু কারণে শেল সারা বিশ্বে জনপ্রিয়। গবেশনায় দেখা যায়, শেলের পিওর প্লাস টেকনোলজির কারণে তাদের ইঞ্জিন অয়েল ৯৯% এরও বেশি বিশুদ্ধ।

র‍্যাঙ্কস পেট্রোলিয়াম লিমিটেড বাংলাদেশে শেল আমদানী করে থাকে। দিনে দিনে বাংলাদেশেও বাড়ছে শেলের মার্কেট শেয়ার।

মন্তব্য
Shell Advance

About The Author

Related Posts

error: Content is protected !!
×