শীঘ্রই আসছে Yamaha FZs Fi ভার্সন ৩.০ ২০১৯ (ABS ব্রেকিং সহ নতুন রুপে)

Tourino Tyres

Yamaha FZs এবং Yamaha Fazer বাংলাদেশে একটি জনপ্রিয় প্রিমিয়াম মোটরসাইকেল। মাস্কুলার লুকস, কম্ফোর্টেবল রাইডিং পজিশন, প্রশস্ত রেয়ার টায়ার, অসাধারণ ব্রেকিং ইত্যাদির কারণে বাইকটির প্রতি মোটরসাইকেলিস্টদের অনেক আস্থা। এই বাইকটির প্রথম ভার্সনটিতে ছিল কার্বুরেটর ইঞ্জিন এবং মাইলেজ নিয়ে অনেকের মাঝে আপত্তি ছিল। আর তাই ২০১৪ সালে জাপানী প্রতিষ্ঠান ইয়ামাহা লঞ্চ করেছিল এই বাইক দুটির এফ,আই ভার্সন যার ফলে মাইলেজ নিয়ে যে আপত্তি ছিল তার সমাধান হয়েছিল এর ভার্সন ২.০ তে। সাথে পরিবর্তণ এসেছিল এর লুকস, ডিজাইন, হেডল্যাম্প ইত্যাদি নানান কিছুতে। কিন্তু সময়ের সাথে সাথে মানুষের চাহিদা বাড়তে থাকে আর যুগের সাথে তাল মিলিয়ে নতুন কোন কিছু নিয়ে হাজির হয় কোম্পানীগুলো।

২০১৯ সালের জানুয়ারি মাসের শেষ দিকে FZs V3 লঞ্চ হবে বলে ইংগিত পাওয়া যাচ্ছে। ২-১টি পোর্টাল জানিয়েছে যে ২১ জানুয়ারি এটি ভারত সহ বিশ্বের কয়েকটি দেশে লঞ্চ করা হবে। তবে এখন পর্যন্ত মোটরসাইকেলটি সম্পর্কে কোন তথ্য প্রকাশ করেনি ইয়ামাহা।

এই পোস্টে আপনারা যেই ছবিটি দেখতে পারছেন তা ভারতের তামিলনাড়ু প্রদেশ থেকে ক্যাপচার করা যেখানে বিভিন্ন সময় এই বাইকটি টেস্ট রাইড করতে দেখা গেছে।

Yamaha FZs Fi V3 2019

নতুন জেনারেশনের এই এফজেডে থাকছে একাধিক নতুন ফিচার। এর ব্রেকিংয়ে থাকছে এবিএস এবং হেডলাইটটি সম্পূর্ণ এলইডি। তবে হেডলাইটটি দেখতে একেবারে কেমন তা বোঝা যায়নি। তবে FZ 25 এর সাথে কিছুটা মিল আছে বলে মনে হয়েছে। থাকছে নতুন ডিজাইনের ফুয়েল ট্যাংক যা আগের থেকে মাস্কুলার এবং হেডলাইটের কম্বিনেশনে বেশ এগ্রিসিভ এবং স্পোর্টি মনে হয়েছে। ফুয়েল ট্যাংকের সাথে এর এক্সটেন্ডেড কীটেও পরিবর্তন আনা হয়েছে। তবে ইঞ্জিনে কোন পরিবর্তন আনা হয়নি এবং তা আগের FZs Fi V2-এরটিই থাকছে। তবে ইঞ্জিন গার্ড রয়েছে যা আগের ভার্সনটিতে ছিল না। আগে এই মোটরসাইকেলে স্টেপ আপ সিট থাকলেও নতুন ভার্সনে থাকছে সিঙ্গেল সিট। স্পীডোমিটারটি একেবারে এফজেড ২৫০ এর মত।

FZs Fi V3 2019 Speedometer

একজোস্টটিও আগের থেকে আলাদা যা আপনারা ছবিতে দেখতে পারছেন। মাডগার্ডটি এফজেড ২৫০ এর মত মনে হয়েছে। ইয়ামাহা এফজেডএস এর ব্রেকিং অসাধারণ আমরা জানি। ডাবল ডিস্ক ব্রেক এবং এন্টি লক ব্রেকিং সিস্টেমের কম্বিনেশনে এর ব্রেকিং হবে আরো অসাধারণ হবে তা বলাই যায়।

মোটরসাইকেলের পেছনে নতুন ডিজাইন ব্যবহার হয়েছে। টেইললাইটটি আগের থেকে কিছুটা ছোট এবং নতুন ডিজাইনের। । সঙ্গে থাকছে ১০টি স্পোকের অ্যালয় হুইল রিম।

তবে Yamaha Fazer Fi V3 দেখতে কেমন হবে তার কোন আপডেট এখনো পাওয়া যায়নি।

মন্তব্য

About The Author

Related Posts

error: Content is protected !!