“ইয়ামাহা রাইডিং ফিয়েস্টা”- বাইকারদের জন্য ৩ দিন ব্যাপী জাকজমক ইভেন্ট

Tourino Tyres

বিশ্বব্যাপী ইয়ামাহা একটি নামকরা মোটরসাইকেল ব্রান্ড আর আমাদের দেশে ইয়ামাহাকে আরো জনপ্রিয়করণের জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশে এর ডিস্ট্রিবিউটর এসিআই মোটরস লিমিটেড। এক বছরের মধ্যে বাইকারদের নিয়ে ৩টি জাকজমক ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে কোম্পানীটি। ঢাকা বাইক কার্নিভাল, ইয়ামাহা প্রেজেন্টস স্বাধীনতার শপথ আর এরপর হতে যাচ্ছে “ইয়ামাহা রাইডিং ফিয়েস্টা“। মোটরসাইকেলের সাথে সম্পৃক্ত ফেস্টিভাল মানেই বাইকারদের মিলনমেলা আর যেই সুযোগ বার বার তৈরি করে দিচ্ছে ইয়ামাহা। এতকাল যাবত বাইকারদের নিয়ে, বাইকারদের জন্য এবং বাইকারদের মাধ্যমে নিজেদের ব্রান্ডকে প্রসারিত করতে কোন মোটরসাইকেল কোম্পানী এভাবে কাজ করেনি যা তারা করছে।

আগামী ১ থেকে ৩ অক্টোবর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) তিন দিন ব্যাপী আয়োজিত হতে যাচ্ছে এই “ইয়ামাহা রাইডিং ফিস্টা” প্রোগামটি। গীনিজ ওয়ার্ল্ড রেকর্ডে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরন, টেস্ট রাইড, জিমখানা, ডিজে, কন্সার্ট, ড্যান্স ইত্যাদি নানান কিছু থাকছে এই ইভেন্টের অংশ হিসেবে।

Yamaha Riding Fiesta

চলতি বছরের ২৬শে মার্চ স্বাধীনতা দিবসে ১২৫৭টি মোটরসাইকেল দিয়ে ইয়ামাহার সর্ববৃহৎ লোগো তৈরী করে বিশ্ব রেকর্ড গড়ে বাংলাদেশ যার আয়োজক ছিল এসিআই মোটরস লিমিটেড। “Yamaha Presents স্বাধীনতার শপথ” ইভেন্টে অংশগ্রহণকারী মোটরসাইকেলিস্টদের গীনিজ ওয়ার্ল্ড রেকর্ডের সনদ প্রদান এই “ইয়ামাহা রাইডিং ফিয়েস্টা” আয়োজনের বিশেষ অংশ। ১ – ৩ অক্টোবর সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই সনদ প্রদান করা হবে। ইতোঃমধ্যে সকল অংশগ্রহণকারীদের এসএমএস-এর মাধ্যমে বিস্তারিত জানিয়ে দেয়া হয়েছে। এসএমএস না পেয়ে থাকলেও যে মোবাইল নাম্বার দিয়ে উক্ত প্রোগ্রামে রেজিস্ট্রেশন করা হয়েছিল সেটিকে সাথে নিয়ে যেতে হবে। ইতোঃমধ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে অংশগ্রহণকারীরা সার্টিফিকেট সংগ্রহের জন্য উপস্থিত হওয়ার জন্য সোশাল মিডিয়াতে বেশ আগ্রহ প্রকাশ করেছে।

Largest Logo of Yamaha by Motorcycle

এই ইভেন্টের মূল ফোকাস পয়েন্ট টেস্ট রাইড বলা যেতে পারে। আর নতুন আকর্ষন হিসেবে থাকছে জিমখানা রাইডিং। Yamaha R15 Version 3.0, Yamaha FZs ডাবল ডিস্ক এবং ইয়ামাহার স্কুটারগুলো টেস্ট রাইড করা যাবে এই প্রোগ্রামে। ড্রাইভিং লাইসেন্স পরিক্ষার ফিল্ড টেস্টে এক ধরনের জিক জ্যাক পাড় হতে হয় মূলত জিমখানায় এমন ধরনের বেশ কিছু জিক জ্যাক মডেল থাকে যা রাইডিং স্কিল বাড়ানোর জন্য বেশ কার্যকরী। বিশ্বের অনেক দেশের জিমখানা একটি জনপ্রিয় মোটর স্পোর্টসও বটে। টেস্ট রাইড এবং জিমখানায় অংশগ্রহনের জন্য আপনাকে অগ্রিম অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। অনলাইন রেজিস্ট্রেশনের জন্য এখানে ক্লিক করুন। অবশ্যই ড্রাইভিং লাইসেন্স সাথে নিয়ে আসতে হবে টেস্ট রাইডে অংশগ্রহনের জন্য। জিমখানায় অংশগ্রহণকারীদের অংশগ্রহণের পূর্বে ড্রাইভিং স্কীল টেস্ট করা হবে।

এসবের পাশাপাশি থাকছে ইয়ামাহা রাইডার ক্লাব, দেশি বাইকার ডট কম এবং বাইক বিডির স্টল। থাকছে বাইকার ক্যাফে, ইয়ামাহার মোটরসাইকেলের ডিসপ্লে, ফটোবুথ ইত্যাদিও। এখানেই শেষ নয় প্রতিদিন থাকছে কোন না কোন কালাচারাল প্রোগ্রাম যেমন কনসার্ট, ডিজে, ড্যান্স ইত্যাদি।

মূল প্রোগ্রামগুলো ১ থেকে ৩ অক্টোবর প্রতিদিন বিকেল ৪টা হতে সন্ধ্যা ৭টা অনুষ্ঠিত হবে। অন্যান্য প্রোগামগুলোর মত এবারও অনেক মোটরসাইকেল প্রেমীদের ভীড় জমবে বলে আশা করা হচ্ছে।

মন্তব্য

About The Author

Related Posts

error: Content is protected !!