Hero HF Deluxe Kick এর মালিকানা রিভিউ

রিভিউটি লিখেছেনঃ মোঃ আবছার উদ্দীন

আমাদের নিত্য দিনের চলাচলের জন্য কমিউটার সেগমেন্টের বাইকই বেশি পছন্দ। অফিসের কাজের সুবাধে আমাকে একটা Hero HF Delux Kick বাইক দেয়া হয়। আমার কাছে এই বাইকের ডিজাইন, মাইলেজ, আরাম,দাম সব দিক মিলিয়ে অনেক বেশি ভালো লেগেছে । ২০১৮ সাল থেকে এখন পর্যন্ত ৬৮,০০০ কিমি বাাইকটি চালিয়েেছি।আজকে আমি আমার এই বাইকের প্রায় ৫ বছরের ব্যবহারের অভিজ্ঞতা শেয়ার করবো।

Hero HF Deluxe Kick বাইকের ভালো দিক:

১) আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে এর বাজেট অনুযায়ী অভাবনীয় ডিজাইন। সামনের দিক থেকে শুরু করে বাইকের প্রতিটা অংশ একদম নিখুঁতভাবে ডিজাইন করা হয়েছে যা আমার কাছে খুবই ভাল লাগে।

২) এই Hero HF Deluxe Kick বাইকটা রাইড করে আমি খুব আরাম অনুভব করেছি। এই বাইক নিয়ে আমি একদিনে একটানা ৪৬০ কিমি রাইড করেছি (সাতকানিয়া টু সাজেক আপ ডাউন) এবং আমার কাছে যথেষ্ট আরামদায়ক বলে মনে হয়েছে।

৩) মাইলেজের দিক থেকেও আমি অনেক ভালো সাপোর্ট পাচ্ছি। শহরের মধ্যে আমি এখন মাইলেজ পাচ্ছি ৫৫ কিমি প্রতি লিটার এবং হাইওয়েতে পাচ্ছি ৬০ কিমি প্রতি লিটার । আমার কাছে মাইলেজ দারুন লেগেছে।

৪) ইঞ্জিন থেকে আমি অনেক ভালো সাপোর্ট পাই এবং ইঞ্জিনের শক্তিটা কমিউটার বাইক হিসেবে আমার কাছে অনেক ভালো লেগেছে।

৫) বাংলাদেশের হাইয়েস্ট মোটোরাবল রোড ডিম পাহাড় ও থানচি-আলীকদমের পাহাড়ি রাস্তায় পিলিয়ন সহ গিয়েছি অনেকবার। এর পাওয়ার সত্যি মুগ্ধ করেছে।

৬) বাইকটির সিটিং ও হ্যান্ডেল পজিশন অসাধারণ। লং জার্নির ক্ষেত্রে একদমই হাতে-পা, কোমরে পেইন অনুভব করি নি।

৭) বাইকটির বিল্ড কোয়ালিটি বেশ ভালো।

৮) বাইকটির ব্যালেন্স মোটামুটি ভালোই।

Hero HF Delux Kick বাইকের কিছু মন্দ দিক

১) হিরো ডিলাক্স এর চাকা অনেক চিকন। যার কারণে হার্ড ব্রেক করলে চাকা স্কিড করে। যদিও আমি দুইটা চাকাই টিউবলেস করে নিয়েছি।

২) হেলোজেন হেডলাইট হওয়াতে হেডলাইটের আলো অনেক কম। বিশেষ করে পাহাড়ের ডাউনহিলে নামার সময় আলো নিয়ে অনেক প্যারা খাইতে হয়।

৩) লং ট্যুরে ইঞ্জিনের সাউন্ড চেঞ্জ হয়ে যায়। পাওয়ার কমে যায়। ( সাজেক থেকে আসার সময় বুঝেছি)।

৪) টাইমিং চেনের নয়েজটা খুবই বাজে লাগে।

৫) হাইওয়েতে চালানের জন্য ইন্সট্যান্ট থ্রটল কিছুটা কম মনে হয়।

৫৮০০০ কিঃ মিঃ এ একবার ভালব চেঞ্জ করা লাগছিল। এর বাইরে ইঞ্জিনের কোন কাজ করা লাগেনি। এখনো পর্যন্ত ৯০ কিলোমিটার পার আ ওয়ার টপ স্পিড পাই। লং জিবিলিটি ও স্টাবিলিটির ক্ষেত্রে বাইকটি অসাধারন।

অলি আহাদ খান
অলি আহাদ খান এর সর্বশেষ লেখাগুলি (see all)

Related Posts

Add Comment