Suzuki Bangladesh
কিভাবে আসল MT Helmets চিনবেন?(কপি হেলমেট থেকে সাবধান) - দেশি বাইকার

কিভাবে আসল MT Helmets চিনবেন?(কপি হেলমেট থেকে সাবধান)

Tourino Tyres

দিনকে দিন আমাদের দেশে বাইকের ব্যবহার অনেক গুনে বেড়ে গেছে, আর বর্তমান করোনাকালীন সময়ে তা আরো কয়েকগুন বেশি হয়ে দাঁড়িয়েছে। আর ব্যক্তিগত বাইকটি এই সময় নিরাপদ বাহন। এই বাইক চালাতে গেলে সবচেয়ে প্রয়োজনীয় জিনিসটি হচ্ছে হেলমেট। বেশ বছর খানেক আগেও আমাদের দেশে ভাল মানের সার্টিফাইড হেলমেট এর প্রচলন তেমন একটা ছিলো না বললেই চলে আর সাধারণ মানুষজনের অধিকাংশই হেলমেট পড়তো কেবল মাত্র পুলিশের হাত থেকে রেহাই পাওয়ার জন্য, এর জন্য একটা হেলমেট হলেই হলো।

কিন্তু বর্তমান সময়ে এই জায়গাটারে বেশ পরিবর্তন লক্ষ্য করেছি আমরা, মানুষ এখন বেশ সচেতন। কেননা সময়ের সাথে তাল মিলিয়ে বেড়েই চলেছে মোটরসাইকেল দূর্ঘটনার হিসেব, প্রতিদিন ঝড়ে যাচ্ছে অনেক তাজা প্রাণ। আসলে হেলমেট যে আপনাকে একদম সুরক্ষা রাখবে তা নয় তবে হয়তো মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে পারে একটি ভাল মানের হেলমেট। আমাদের দেশে বেশিরভাগ এক্সিডেন্ট এ মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মারা যায় কারণ থাকে ভাল মানের হেলমেট না পড়া কিংবা হেলমেট ছাড়া রাইড করা। অনেক সামান্য আঘাত মাথার জন্য খুব গুরতর।

এখন কথা হচ্ছে বাজারে তো অনেক ব্রান্ডের ভাল ভাল হেলমেট পাওয়া যায় এর মধ্যে বাংলাদেশের প্রেক্ষাপটে MT Helmets বেশ সুনাম অর্জন করেছে। বাজেটের মধ্যে তারা ভাল মানের সার্টিফাইড হেলমেট বাজারে নিয়ে আসছে। প্রায় ৪৫০০ টাকা থেকে ২৫০০০টাকার পর্যন্ত হেলমেট তারা বাজারে নিয়ে আসছে এবং বাংলাদেশে একমাত্র অফিশিয়াল ডিস্ট্রিবিউটর Raida Trade International। আমরা প্রায়ই বিভিন্ন গ্রুপে কপি বা নকল হেলমেট নিয়ে পোষ্ট দেখে থাকি। এক ধরনের অসাধু ব্যবসায়ী কম টাকায় এসব নামি দামী ব্রান্ডের কপি হেলমেট বাজারে নিয়ে আসে এবং যার ভুক্তভোগী হন সাধারণ মানুষজন। আমরা অনেকেই বুঝতে পারি না কোনটা অরিজিনাল আর কোনটা কপি হেলমেট, তাই কেনার পরে আমরা সেই ব্রান্ডের হেলমেটকেই খারাপ মনে করি।

এই নকল কপি হেলমেট গুলো কখনোই আপনাকে সঠিক নিরাপত্তা দিবে না, তাই এসব কপি হেলমেট কিভাবে চিনবেন বা কিভাবে অরিজিনাল MT Helmet কিনবেন তার কিছু টিপস দেখে নিন-

  •  হেলমেট কেনার সময় অবশ্যই ওয়ারেন্টি কার্ড বুঝে নিবেন।
  •  নিজ দায়িত্বে ওয়ারেন্টি কার্ড রেজিস্ট্রেশন করে নিবেন (নিজে না করতে পারলে শপ সেলার থেকে করিয়ে নিবেন)।
  •  অথোরাইজড ডিস্ট্রিবিউটর বা সেলস পয়েন্ট থেকে হেলমেট কিনবেন। নিচের লিঙ্ক থেকে অথোরাইজড শপ এর লিস্ট দেখে নিন: https://cutt.ly/ubY8PL7
  • তবুও কনফিউশন থাকলে আমাদের ফেসবুক পেজে (https://www.facebook.com/mthelmetsbangladesh মেসেজ করে বা MT Helmets Support Center -এ (01833371840- এই নাম্বারে) কল করে নিশ্চিত হয়ে নিন।

উপরের নিয়ম গুলো মেনে অফিসিয়াল MT Helmets চিনতে পারবেন, সবসময় নিরাপদে হেলমেট ব্যবহার করে বাইক রাইড করুন।

মন্তব্য
Shell Advance

About The Author

Related Posts

error: Content is protected !!
×