মহান বিজয় দিবস উপলক্ষে মাস্ক বিতরন করল ইয়ামাহা মোটরসাইকেল বাংলাদেশ

দেশে করোনা পরিস্থিতির মধ্যেই পালিত হল আমাদের ৪৯তম মহান বিজয় দিবস। ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর পাকিস্থানের কাছ থেকে নিজেদের সার্বভৌমত্ব অর্জন করেছিল বাংলাদেশ। প্রতি বছর মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা এবং উল্লাসের মাধ্যমে এই দিনটি উদযাপন করা হয়। এই দিনটিকে ঘিরে আমাদের দেশের মোটরসাইকেল কমিউনিটিও বেশ কিছু ইভেন্ট এবং এক্টিভিটি পালন করে থাকে।

ইয়ামাহা মোটরসাইকেল বাংলাদেশের অথরাইজড ডিস্ট্রিবিউটর এসিয়াই মোটরস লিমিটেড প্রতি বছর এই দিনটিতে নানান কর্মসূচি পালন করে থাকে, যার ব্যতিক্রম হয়নি এই বছর। দেশের করোনা পরিস্থিতি সম্পর্কে মানুষকে জানান এবং সতর্ক করার জন্য তারা জনসাধারনের মাঝে মাস্ক বিতরন করেছে, যার মূল প্রতিপাদ্য ছিল ” মাস্ক রাখবে নিরাপদ তোমাকে, আমাকে, সবাইকে” । দেশের ৩৫টিরও বেশি যায়গায় এসিয়াই মোটরস লিমিটেড এর তত্ত্বাবধানে এই সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়। ঢাকার ভিতর ‘ ধানমন্ডি রবীন্দ্র সরবরে ‘ মাস্ক বিতরন অনুষ্ঠান আয়োজন করা হয় যেখানে RAB এর ঊর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন এবং তাদেরকে মাস্ক উপহার দেওয়া হয়। মাস্ক বিতরণের পাশাপাশি সবাইকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করা ও মাস্ক পরিধানের উপকারিতা সম্পর্কেও সচেতন করা হয়।

এসিয়াই মোটরস লিমিটেড বাইকারদের সাথে নিয়ে নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে বেশ কয়েক বছর থেকে। ‘ইয়ামাহা রাইডার্স ক্লাব বাংলাদেশে’ মূলত তাদের সহযোগীতায় বেড়ে ওঠা ইয়ামাহা রাইডারদের নিয়ে পরিচালিত একটি ক্লাব যারা এসিয়াই মোটরস এবং ইয়ামাহার নানান কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এর পূর্বেও দুঃস্থ এবং অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ‘ইয়ামাহা রাইডার্স ক্লাব বাংলাদেশে’ এবং এসিয়াই মোটরস লিমিটেড। এর মধ্যে বন্যার্তদের মাঝে শুকনো খাবার এবং প্রয়োজনীয় ওষুধ বিতরন, শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরন, সুপার সাইক্লোন আমপানের জন্য ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে ২০০০ ব্যাগ ত্রাণ সামগ্রি বিতরনসহ নানান সামাজিক কাজে জনসাধারনের পাশে দাঁড়িয়েছে তারা।

Related Posts