TVS Auto Bangladesh
TVS Apache RTR 150 ৭০,০০০ কিঃমিঃ মালিকানা রিভিউ (লিখেছেন- রিনাদ রিয়াদ) - দেশি বাইকার

TVS Apache RTR 150 ৭০,০০০ কিঃমিঃ মালিকানা রিভিউ (লিখেছেন- রিনাদ রিয়াদ)

বাইক রিভিউ : 
ছোটবেলা থেকে বাইকের প্রতি একটা বিশেষ ভালোবাসা কাজ করত। সবসময় ভাবতাম কখন বড় হবো, একটা বাইক কিনব আর দেশের এক প্রান্ত থেকে আর এক প্রান্তে বাইক নিয়ে ছুটে বেড়াবো। পথ চলার শুরু টা সেই ০৫-০৩-২০১৬ থেকে TVS APACHE RTR 150 এর সাথে। দেখতে দেখতে ৭০,০০০+ কিঃ মিঃ পথ পারি দিয়েছি APACHE RTR 150( Racing DNA ) এর সাথে। এই কয়েক বছরে আমি কিছু সমস্যা পেয়েছি তবে চেষ্টা করেছি সমস্যাগুলো সমাধান করার ।
এক্ষেত্রে আমার কিছু ব্যক্তিগত টিপস :
(ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন)
*ভাইব্রেশন :
ভাইব্রেশন জনিত সমস্যা পেয়েছি । তবে Havoline
10w30 দেওয়ার পর তা এখন অনেকটাই কমে গেছে । আপনারা প্লিজ 10w 30 গ্রেডের ইঞ্জিন অয়েল ব্যবহার করবেন । টিভিএস তাদের ইঞ্জিন এর জন্য
10w30 গ্রেড এর ইঞ্জিন অয়েল প্রোভাইড করে ।
*ব্রেকিং:
প্রথমে হার্ড ব্রেক করলে টায়ার স্কিড করত । কিন্তু আমি স্টক টায়ার টা চেঞ্জ করে MRF 130-70 R 17 টায়ার লাগাই এখন ব্রেকিং অনেক জোস ! শুধু ব্রেকিং ই না ব্যালেন্স ও অনেক ভালো পাই । তবে আপনারা যদি লাগান তো 120-80 r 17 মাপের টায়ার লাগাবেন । কারণ 130 থেকে 120 অনেক চওড়া হয় । এটা হয় রিং এর কারণে । RTR এর রিং অতটা চওড়া নয় । সবথেকে খুশীর ব্যাপার এটা যে টায়ার চেঞ্জ করার পরেও আমার মাইলেজ এতটুকুও কমেনি আমি এখনো ৪৫ কিলোমিটার মাইলেজ পাই । যা আমার জন্য অতীব আনন্দের টায়ার চেঞ্জ এর পরে টপ পেয়েছি 128 , এর চেয়ে বেশি আমি আশা করিনা ।
(আর আপনারা যখনই ব্রেক ধরেন না কেনো বাইকে দুইটা ব্রেক একসাথে চেপে ধরবেন । পারলে সাথে ইঞ্জিন ব্রেক ইউস করবেন ইঞ্জিন ব্রেক কি এটা নিয়ে আপনাদের সাথে পরবর্তীতে বিস্তারিত আলোচনা করব)লাস্ট যে সমস্যা পেয়েছি এটা কোন মার্ড গার্ড নেই পিছনে যার ফলে বৃষ্টি হলে কাদার ছিটে পিছনে পুরো নষ্ট হয়ে যেতে ইচ্ছা খুবই বিরক্তিকর তাই আমি আর ওয়ান ফাইভ এর টায়ার গার্ড ব্যবহার করছি লাগাতে ঝামেলা হয়েছে ঠিকই কিন্তু এর উপকারিতা আসলে এখন বৃষ্টি আর কাদার মাঝে দিয়ে চালালেই বোঝা যায়।
বাংলাদেশের অনেক জেলাই ঘুরছি , অনেক দর্শনীয় স্থান, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি গুলোতে ভ্রমণ করেছি । হোক সে ভাঙ্গা চুরা কর্দমাক্ত পথ কিংবা ডিম পাহাড়ের খাড়া ঢাল , আমার এই মেশিন টি নিয়ে, কখনো হতাশ করেনি মেশিন টি আমায় তার অদম্য শক্তি সাথে ছিল সব সময়। এখনও সে অদম্য, তার এই অদম্য শক্তি আমার মনে এখনও ৬৪ টি জেলা ভ্রমণ শেষ করার সাহস জোগায়।
Bron to Ride ❤
লিখেছেন- রিনাদ রিয়াদ 
মন্তব্য

About The Author

Related Posts

error: Content is protected !!
×