Suzuki Bangladesh
২য় ইন্দো-বাংলা অটোমোটিভ শো-তে হিরো নিয়ে এলো XPulse 200 (+ফিচার রিভিউ) - দেশি বাইকার

২য় ইন্দো-বাংলা অটোমোটিভ শো-তে হিরো নিয়ে এলো XPulse 200 (+ফিচার রিভিউ)

Tourino Tyres

ইন্দো-বাংলা অটোমোটিভ শো, একটি বাংলাদেশ-ভারত যৌথ উদ্দ্যোগ। যেটি প্রথম ২০১৭ সালে বাংলাদেশে আয়োজিত হয় এবং ২য় বারের মত ২০১৯ এর ২৮ ফেব্রুয়ারী থেকে ৪ মার্চ আয়োজন করা হয় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে। ৫ দিন ব্যাপী এই ইভেন্টে থাকছে ৩টি টু-হুইলার ব্রান্ড সহ নানান থ্রি এবং ফোর হুইলার কোম্পানী। এছাড়াও বেশ কিছু টায়ার ব্রান্ড এতে অংশগ্রহণ করেছে।

ভারতের ৩টি লিডিং টু-হুইলার কোম্পানী এতে অংশ নিয়েছে, যেগুলো হচ্ছে বাজাজ, টিভিএস এবং হিরো। হিরো তাদের স্টলে ডিসপ্লে করেছে একটি ২০০ সিসি’র ট্যুরিং বাইক, যেটি হচ্ছে Hero XPulse 200. যদিও আমাদের দেশে ১৬৫ সিসি’র উপরে পারমিট নেই, তাই হিরো তাদের এই বাইকটি ডিসপ্লে করেছে শুধুমাত্র দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষনের জন্য। আমরা আশা করব বাংলাদেশ গভার্নমেন্ট, আমাদের দেশে সিসি লিমিট আরো কিছুটা বৃদ্ধি করবে। সিসি বেশি মানেই যে শুধু অভার স্পিডিং নয় বরং এই প্রিমিয়াম বাইকগুলোতে ভাল ব্রেকিং পাওয়া যায় আশা করি সে বিষয়টি তারা আমলে নেবে।

হিরো’র ২০০ সিসি’র এই ট্যুরিং বাইকটির সামনে এবং পেছনে থাকছে ডিস্ক ব্রেক, সাথে সিঙ্গেল চ্যানেল এবিএস। আমাদের দেশের রাস্তা-ঘাটের প্রেক্ষাপটে এবিএস কতটা জরুরী তা আমরা বাইকররা হাড়ে হাড়ে বুঝতে পারি। এমার্জেন্সি ব্রেকিংয়ে এবিএস আপনাকে স্কিডিং করার হাত থেকে রক্ষা করবে এবং দ্রুততম সময়ে বাইকটি স্টপ করতে সহায়তা করবে।

Hero XPulse এর এই ২০০ সিসি’র ফুয়েল ইঞ্জেকশন ইঞ্জিনটি 18.4 bhp ম্যাক্সিমাম পাওয়ার এবং 17.1 Nm টর্ক উৎপন্ন করতে পারে। বেশ পাওয়ারফুল বাইক এটি। ইঞ্জিনটি সিঙ্গেল সিলিন্ডার এবং যাকে ঠান্ডা করার জন্য থাকছে এয়ার কুলড সিস্টেম। বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল এবং হেডলাইটি এলইডি। হেলল্যাম্পটি দেখতে বেশ চমৎকার যা সবার আগে আপনার দৃষ্টি আকর্ষণ করবে।

Hero XPulse 200 headlight

ফ্রন্ট টায়ারের মাডগার্ডটি বেশ উঁচুতে যা এটিকে ডার্ট বাইকের লুক দিয়েছে। গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ হাই এবং যেটি ২২০ মিঃমিঃ যা অফ-রোডিংয়ে ভাল ফিডব্যাক দেবে। হ্যান্ড-ব্রেক এবং ক্লাচের সামনে থাকছে নাকল গার্ড যা এটিকে করেছে আরো স্পোর্টি। Hero XPulse এর সামনে টেলিস্কোপিক এবং পেছনে মনোশক সাসপেনশন রয়েছে। সিঙ্গেল ডাউন টিউব চেসিস ব্যবহার করা হয়েছে এতে।

হিরোর এই এডভেঞ্চার বাইকটি ভারত স্টেজ ফোর অর্থ্যাৎ BS4 এপ্রুভড। বাইকটিতে রয়েছে ৫ স্পীড গিয়ার বক্স। হুইলগুলো স্পোকের এবং টুউব টায়ার ব্যবহার করা হয়েছে এতে।

নতুন নতুন সব বাইকের রিভিউ পেতে দেশি-বাইকারের সাথেই থাকুন। আর আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইউব করুন এখনই।

মন্তব্য

About The Author

Related Posts

error: Content is protected !!